বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

কালীগঞ্জে বেসরকারি পাঠাগার স্থাপিত 

কালীগঞ্জে বেসরকারি পাঠাগার স্থাপিত 

মো:  হাসমত উল্লাহ,লালমনিরহাট

“পড়িলে বই আলোকিত হই না পড়িলে বই অন্ধকারে রই”প্রতিপাদ সামনে রেখে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন বেসরকারী পাঠাগার স্থপিত হয়। জেলার কালীগঞ্জ উপজেলার ৪ নং দলগ্রাম ইউনিয়নের গ্রামে প্রায় কয়েক বছর আগে গড়ে উঠা সরকারি তালিকা ভুক্তিকরণ যাহার নম্বর:- লাল -১১ ,তারিখ – ৩০-১০-২০১৬খ্রিস্টাব্দ ” প্রফিট ফাউন্ডেশন পাঠাগার নামে” এই পাঠাগারটি অত্র অঞ্চলে শিশু কিশোর যুব-বৃদ্বদের জন্য যেনো আলোকবর্তীকা।

বর্তমান যুব-সমাজ যেখানে মাদক সহ নানা রকম নেশায় মেতে উঠছে, উঠতি বয়সের কিশোরেরা যেখানে দিনদিন মোবাইলে আসক্ত হয়ে পড়ছে। নীতি,নৈতিকতা সামাজিকতা যেখানে শিকায় উঠার জো হয়েছে। সর্বত্র যেখানে সামাজিক অবক্ষয় বিরাজমান সেইখানে এক অজোপাড়াগায়ে গড়ে উঠেছে এক বিশাল লাইব্রেরী/পাঠাগার।

সমাজের সকল অপসংস্কৃতি, অন্যায় অবিচার সহ সকল প্রকার খারাপ নেশা হতে যুব সমাজকে মুক্ত রাখতে বই পাঠে মনোযোগী হতে ও অভ্যাস্ত করতে বিভিন্ন মাধ্যমে সর্বদা প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে পাঠাগার কর্তৃপড়্গ । পাঠাগারটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান আহমেদ জানান বর্তমান তথ্যপ্রযুক্তির ও ব্যস্ততম এই যুগে মানুষকে বই পাঠে মনোযোগী করতে আমাদের কে কঠিন পরিশ্রম করতে হচ্ছে।

তবু আমরা আশাবাদি এ কারণে যে , মানুষের যথেষ্ট সাড়া পাচ্ছি। বই পাঠে মনোযোগী করে তোলার পাশাপাশি পাঠাগারের মাধ্যমে আমরা বিভিন্ন সামাজিক সেবা কার্যক্রম পরিচালনা করে থাকি। সরকারী বে-সরকারী পৃষ্ঠপোষকতা ও সহযোগীতা পেলে আগামী দিনে এই পাঠাগার টি সকল ধরনের সামাজিক অবড়্গয় রোধে আরো সফল ভুমিকা পালনে সড়্গম হবে বলে আমরা আশা করছি। আমরা সকলস্তরের পাঠকদের পাঠাগারমুখী হয়ে জ্ঞানের আলোয় আলোকিত হয়ে নিজ নিজ জায়গা হতে সমাজকে আলোকিত করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com